বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৭:৩৫ অপরাহ্ন

অবশেষে ফেরদৌস পা রাখতে যাচ্ছেন ভারতে

প্রতিনিধির নাম / ৪০০ বার
আপডেট : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
Go to India

অবশেষে ফেরদৌস পা রাখতে যাচ্ছেন ভারতে:বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ। নব্বই এর দশক থেকে নিয়মিত কাজ করছেন। বাংলাদেশের পাশাপাশি তিনি ভারতের পশ্চিমবঙ্গেও বেশ জনপ্রিয়। কেননা সেখানকার বহু সিনেমায় অভিনয় করেছেন এ নায়ক। এই সুবাদে ভারতে নিয়মিত যাতায়াত ছিল তার।

কিন্তু গত আড়াই বছর ভারতে যেতে পারেননি ফেরদৌস। ২০১৯ সালে পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচনের প্রচারে অংশ নিয়েছিলেন তিনি। তৃণমূলেরভা হয়ে প্রচার করায় তার বিরুদ্ধে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ তোলে বিজেপি। এরপরই ফেরদৌসের ওপর ভারত যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়।

এর ফলে গত আড়াই বছর যাবত ভারতের মাটিতে পা রাখতে পারেননি ফেরদৌস। গত বছরের নভেম্বর মাসে সেই নিষেধাজ্ঞা উঠিয়ে নেয় প্রতিবেশী রাষ্ট্র।

নিষেধাজ্ঞা ওঠার পর এবার ভারতে যাচ্ছেন ফেরদৌস। জানা গেছে, মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) ভারতে পা রাকবেন অভিনেতা ফেরদৌস। আগামী ২৩শে ফেব্রুয়ারি আগরতলায় অনুষ্ঠিতব্য একটি চলচ্চিত্র উৎসবে পারফর্ম করবেন তিনি। দিন চারেক পর ফিরে আসবেন দেশে।

দীর্ঘদিন পর ভারতে যাচ্ছেন এই ভেবে উচ্ছ্বসিত ফেরদৌস। তিনি গণমাধ্যমকে বলেন, ‘ভারত আমার সেকেন্ড হোম। নিষেধাজ্ঞা ওঠার পর এই প্রথম সেখানে পা রাখতে যাচ্ছি। কী যে ভালো লাগছে, বলে বোঝাতে পারব না।’

উল্লেখ্য, ভারতের নিষেধাজ্ঞা থাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকেও অভিনয় করতে পারেননি ফেরদৌস। ঐতিহাসিক সিনেমাটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তাকে নেওয়া হয়েছিল। কিন্তু অনুমতি না পাওয়ায় সরে দাঁড়াতে হয়েছিল তাকে।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। সিয়াম /নরসিংদী জার্নাল

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!