মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:২৩ পূর্বাহ্ন

এসএসসি পরীক্ষা দিচ্ছেন ৩৬ বছর বয়সের  আছিয়া বিবি

নরসিংদী জার্নাল / ৭১৯ বার
আপডেট : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
এসএসসি পরীক্ষা দিচ্ছেন ৩৬ বছর বয়সের  আছিয়া বিবি

রাজশাহী প্রতিনিধি, নরসিংদী জার্নাল।। এসএসসি পরীক্ষা দিচ্ছেন ৩৬ বছর বয়সের  আছিয়া বিবি

বিয়ে হয়েছে প্রায় ২০ বছর আগে। এখন বয়স প্রায় ৩৬ বছর। ২০ বছর আগে বাল্যবিয়ের কারণে বন্ধ হয়ে যায় আছিয়া বিবির লেখাপড়া। তবে পড়ালেখা শেখার ইচ্ছেটা মরেনি কখনো।

আছিয়া বিবি এবার এসএসসি ভোকেশানাল পরীক্ষা দিচ্ছেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জ কারিগরি ম্যানেজমেন্ট স্কুল ও কলেজ থেকে।

২০ বছরের সংসারে জীবনে রয়েছে এক মেয়েসন্তান। এরই মধ্যে মেয়ের বিয়েও দিয়ে দিয়েছেন। নির্বাচন করে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য নির্বাচিত হয়েছেন আছিয়া বিবি। এবার দিচ্ছেন এসএসসি ভোকেশানাল পরীক্ষা।

ইউপি সদস্য আছিয়া বিবির বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলার কোয়ালীপাড়া গ্রামে। তিনি যোগীপাড়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডের সদস্য। বিয়ের আগে ভটখালী বালিকা বিদ্যালয়ে লেখাপড়া করেছিলেন সপ্তম শ্রেণি পর্যন্ত। তাও ২০ বছর আগে। পরে প্রতিষ্ঠানই বন্ধ হয়ে যায়। গত ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছেন আছিয়া বিবি।

সোমবার দিয়েছেন ইংরেজি পরীক্ষা। চানপাড়া আদর্শ বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে পড়েছে সিট। পরীক্ষা ভালো করেছেন বলে জানান আছিয়া বিবি।

ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ আতাউর রহমান বলেন, আমাদের কেন্দ্রে ভালোভাবেই পরীক্ষা হচ্ছে। ইউপি সদস্য হওয়ায় আছিয়া বিবি নিয়মিত ক্লাসে থাকতে পারেননি। তবে পরীক্ষা ভালো করছেন বলে শিক্ষকদের জানিয়েছেন।

সোমবার পরীক্ষা শেষে আছিয়া বিবি বলেন, আমি ভালোভাবেই পরীক্ষা দিচ্ছি। পরীক্ষার আগে প্রস্তুতি ভালো ছিল। আমি ভালোভাবে লেখাপড়া করেছি।

আছিয়া বিবি আরও বলেন, আমার ইচ্ছে ছিল— আমি একদিন পড়ালেখাটা করব। ইচ্ছেশক্তির কাছে কোনো কিছুই বাধা নয়। আমি প্রমাণ করতে চাই। আমি আগামীতে আরও পড়তে চাই। জনসেবার পাশাপাশি পড়ালেখাটাকেও আমি এক ধরনের সেবা মনে করি।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ তাসরিফ/নরসিংদী জার্নাল

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ