শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:৩২ অপরাহ্ন

কবিতায় উদযাপিত হলো মাতৃভাষা দিবস

নাসিম আজাদ, নরসিংদী জার্নাল / ৪৯৩ বার
আপডেট : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
laguage-day-celebration

নাসিম আজাদ, নরসিংদী জার্নাল: নরসিংদীর পলাশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পলাশ সাহিত্য সংসদ এর উদ্যোগে ভাষা শহীদদের স্মরণে কবিতা পাঠের আসর  অনুষ্ঠিত হয়েছে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে সোমবার ( ২১ ফেব্রুয়ারী) বিকালে  উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পলাশ সাহিত্য সংসদের আহব্বায়ক কবি বোরহান মেহেদীর সভাপতিত্বে ভাষা শহীদদের স্মরণে এই কবিতা পাঠ অনুষ্ঠিতহয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পলাশ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার।রপলাশ সাহিত্য সংসদের সদস্য আইরিন পম্পির উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুশাসনের জন্য নাগরিক সুজন পলাশ উপজেলা শাখার সভাপতি  অধক্ষ্য মোস্তফা কামাল, পলাশ উপজেলা সুজনের সাংগঠনিক সম্পাদক বকুল মিয়া,আলোর দিশারী গ্রন্থাগারের সভাপতি শামীম মাষ্টার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অনামিকা দাস, সুজন সহ সভাপতি জিয়াউর রহমান জয়, সাংবাদিক আলামিন মুন্সি ও উপজেলা সুজনের মহিলা বিষয়ক সম্পাদক রত্না আক্তার লতা প্রমুখ। মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর ভিত্তি করে কবিতা আবৃত্তি করেন, কবি নাসিম আজাদ, কবি মেজবাহ উদ্দিন ভূইয়া,  কবি মোস্তফিজুর রহমান, কবি  মিনার খাঁন, ক্ষুদে কবি  ক্ষুদে কবি মাইশা জান্নাত, মাইশা তারান্নুম ও নুফসাদ।  শহীদদের স্মরণে সঙ্গীত পরিবেশন করেন, শিশুশিল্পী লক্ষ্মী সূত্রধর, শ্রাবন্তী সূত্রধর, মোহনা দে ও মারিয়া আক্তারকরোনা কালীন সময়ে স্বল্প পরিবেশে সুন্দর ও একটি মনোমুগ্ধকর অনুষ্ঠান সবার মন ছুঁয়ে থাকবে অনেক দিন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে সেলিনা আক্তার বলেন, আজকাল এই রকম সাহিত্য সাংস্কৃতিক অনুষ্ঠানের কম হচ্ছে। এই অনুষ্ঠানটি যুবক কিশোরদের মাঝে সুস্থ্যধারা চয়নে একটি মাইল ফলক হয়ে থাকবে। আগামীতে পলাশ সাহিত্য সংসদের এই ধরনের  অনুষ্ঠানে সর্বাত্বক সহযোগিতা করবো। এই ধরনের অনুষ্ঠান থেকে নতুন প্রজন্ম ভালো কিছু শিখতে পারবে।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। মেহেদী/নরসিংদী জার্নাল

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ