রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:১৯ পূর্বাহ্ন

গণপরিবহনে কলেজ ছাত্রীকে ধর্ষণের হুমকি

ইন্দ্রজিৎ কুমার দাশ, নরসিংদী জার্নাল / ১০৫ বার
আপডেট : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
গণপরিবহনে_কলেজ_ছাত্রীকে_ধর্ষণের_হুমকি

ইন্দ্রজিৎ কুমার দাশ, নরসিংদী জার্নাল || গণপরিবহনে হাফ ভাড়া দিতে চাওয়ায় এক কলেজ ছাত্রীকে ধর্ষণের হুমকি দিয়েছে চালকের সহকারী। এমন অভিযোগ এনে পুরান ঢাকার বকশীবাজার সংলগ্ন রাস্তা অবরোধ করে বেগম বদরুন্নেসা সরকারী মহিলা কলেজসহ ঢাকার আরও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এই ঘটনাকে কেন্দ্র করে গত রোববার বেলা ১১ টা থেকে সোয়া ১২ টা পর্যন্ত কর্মসূচিতে উক্ত ঘটনার সাথে জড়িতদের বিচারসহ হাফভাড়া চালু করার দাবি জানায় শিক্ষার্থীরা। ঢাকার লালবাগের পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কুদরাত-ই-খুদা বলেন, বদরু্ন্নেসা কলেজের শিক্ষার্থীরা অভিযোগ করেছে ‘ঠিকানা’ বাসে হাফ ভাড়া দিতে চাওয়ায় লাঞ্ছনার শিকার হয়েছে এক কলেজ ছাত্রী।

এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থী দেখলে বাসে তোলা, অর্ধেক ভাড়া নেওয়া এবং গত শনিবার এক শিক্ষার্থীর ধর্ষণের হুমকির বিচার করা- এই তিন দাবি নিয়ে আমরা সড়ক অবরোধ করেছি। পরে শিক্ষার্থীদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়েছে।

কলেজ ছাত্রীদের অভিযোগ গত শনিবার বদরুন্নেসা কলেজের এক ছাত্রী ‘ঠিকানা’ পরিবহনে উঠে। ভাড়া দেওয়ার সময় হাফ ভাড়া দিতে চাইলে তাকে ধর্ষণ করার হুমকি দেন বাস চালকের সহকারী। বিক্ষোভ মিছিলে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, অধিকাংশ সময় ছাত্রীদের দেখলে বাসের হেলপার দরজা বন্ধ করে দেয়। অর্ধেক ভাড়া দিতে চাইলে বাস থেকে নামিয়ে দেয়। এই প্রতিবাদে গত রোববার বদরুন্নেসা কলেজসহ ঢাকার কয়েকটি কলেজের শিক্ষার্থীরা বদরুন্নেসা কলেজ থেকে মিছিল করে বকশীবাজার মোড়ে অবস্থান নেয়। বিক্ষোভ মিছিলের স্লোগান ছিলো ‘উই ওয়ান্ট জাস্টিস’।

অবরোধ চলাকালে চানখাঁরপুল থেকে বকশীবাজার, ঢাকা শিক্ষা বোর্ড এবং বুয়েট অভিমুখী রাস্তায় যান চলাচল বন্ধ ছিল। শিক্ষার্থীদের অভিযোগে অতিরিক্ত উপ কমিশনার কুদরাত-ই-খুদা বলেন, তারা জানিয়েছে বাসে মিস বিহেভ করেছে। শিক্ষার্থীরা ঠিকানা পরিবহন বললেও বাসের নাম্বার বলতে পারছে না। তিনি শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে বলেন, ওই বাস খুঁজে বের করে চালকের সহকারীর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!