বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৮:২৫ অপরাহ্ন

নরসিংদীতে নিরাপদ অভিবাসন ও রেমিট্যান্স ব্যবস্থাপনা বিষয়ক সংলাপ

নিজস্ব প্রতিবেদক : / ১০৫ বার
আপডেট : বুধবার, ২৫ মে, ২০২২

নিজস্ব প্রতিবেদক : নরসিংদীতে নিরাপদ অভিবাসন ও রেমিট্যান্স ব্যবস্থাপনা বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২৫ মে) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোস্তফা মনোয়ারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান। আরও উপস্থিত ছিলেন নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান।

বেসরকারি সংস্থা ব্র্যাক ও আই ও এম এর যৌথ উদ্যোগে বাস্তবায়নাধীন প্রকল্প বাংলাদেশ : সাসটেইনেবল অ্যান্ড ইমপ্রুভড মাইগ্রেশন গভর্নেস- প্রত্যাশা প্রকল্পের উদ্যোগে আয়োজিত এই সংলাপে জেলার বিদেশ ফেরত অভিবাসী, প্রতারিত ব্যক্তি, বিভিন্ন এনজিও কর্মী, সরকারি কর্মকর্তা ও সাংবাদিকসহ বিভিন্ন পেশার লোকজন এই সংলাপে অংশ নেন।

অনুষ্ঠানে অবৈধ অভিবাসন চক্রের দৌরাত্ম্য হ্রাসের লক্ষ্যে সরকারি নিয়মানুযায়ী অভিবাসনের প্রক্রিয়া ও সুবিধা সকলকে অবহিতকরণের প্রতি গুরুত্ব আরোপ করে প্রধান অতিথি নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান তাঁর বক্তব্যে দক্ষ জনশক্তি তৈরিসহ নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণে সকল অংশীদারগণকে স্ব স্ব দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান জানান। শেষে প্রবাস ফেরত ৪ জন ব্যক্তির কর্মসংস্থান নিশ্চিতকরণের লক্ষ্যে তাদের মাঝে মোট ৩ লক্ষ ৬৫ হাজার টাকা এককালীন অনুদান বিতরণ করা হয়।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!