শিরোনাম :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১১:৪৮ অপরাহ্ন

নরসিংদীর মনোহরদীতে সামাজিক নিরাপত্তা কার্যক্রমের সফল বাস্তবায়নে সেমিনার অনুষ্ঠিত

সুজন বর্মণ / ১৩১ বার
আপডেট : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
নরসিংদীর_মনোহরদীতে_সামাজিক_নিরাপত্তা_কার্যক্রমের_সফল_বাস্তবায়নে_সেমিনার_অনুষ্ঠিত
নরসিংদীর মনোহরদীতে সামাজিক নিরাপত্তা কার্যক্রমের সফল বাস্তবায়নে সেমিনার অনুষ্ঠিত। ছবি: নরসিংদী জার্নাল

সুজন বর্মণ,নরসিংদী জার্নাল: নরসিংদীর মনোহরদীতে সামাজিক নিরাপত্তা কার্যক্রমের সফল বাস্তবায়নে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা পরিষদের মিলানায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্য্যালয়ের উদ্যোগে জিটুপি পদ্ধতির ভূমিকা ও চ্যালেঞ্জ শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বর্তমান সরকারের সময় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা ও উপকারভোগীর সংখ্যা ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ার বিষয়ে আলোকপাত করা হয়।

মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেম এর সভাপতিত্বে সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মনোহরদী উপজেরা পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বীরু, জেলা সমাজসেবা কার্য্যালয়ের উপপরিচালক মাসুদুল হাসান তাপস,

মনোহরদী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরুজা সুলতানা রুবী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবদুল হেকিম, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মহসিন রেজা, উপজেলা সমবায় কর্মকর্তা ওমর ফারুক, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকতা আবদুল আজিজ, মনোহরদী প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

সেমিনারে বক্তারা বলেন, বাংলাদেশ সরকার দেশের দারিদ্র ও বৈষম্য হ্রাসে এবং জনসাধারনের জীবনমান উন্নয়নে দৃঢ় অঙ্গীকারবদ্ধ। বাংলাদেশের সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে জিটুপি পদ্ধতি বা ডিজিটাল পেমেন্ট সিস্টেম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

ডিজিটাল পেমেন্ট ব্যবস্থাকে সঠিকভাবে বাস্তবায়ন করতে পারলে সামাজিক ভাতা প্রদান ব্যবস্থা বৈষম্যমূলক হবে না। সমাজের ধর্ম, বর্ণ, পেশা ও অবস্থান নির্বিশেষে সকলে এ সুবিধা ভোগ করতে পারবে।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সুম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ। বাংলাদেশ খবর মিডিয়ার একটি প্রতিষ্ঠান।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!