শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:৪৬ অপরাহ্ন

নানা আয়োজনে রংপুরে বাংলা নববর্ষ উদযাপন

নিউজ ডেস্ক, নরসিংদী জার্নাল / ৩০৩ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
নানা_আয়োজনে_রংপুরে_বাংলা_নববর্ষ_উদযাপন

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল: নানা আয়োজনে রংপুরে বাংলা নববর্ষ উদযাপন

ধর্ম ও সংস্কৃতির মধ্যে বিভেদ ভুলে সারাদেশের মতো রংপুরেও বর্ণিল আয়োজনে উদযাপন করা হয়েছে বাঙালির সর্বজনীন উৎসব পহেলা বৈশাখ। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বাংলা নতুন বছরকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় বর্ষবরণ।

সকাল ১০টায় টাউন হল চত্বর থেকে রংপুর জেলা প্রশাসনের উদ্যোগে গ্রামীণ ঐতিহ্য তুলে ধরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় শিশু, কিশোর, তরুণ-তরুণীসহ অংশ নেয়া বিভিন্ন বয়সী মানুষের উচ্ছ্বাস আর বাহারি পোশাক পরিধান, নাচ-গান, হইহুল্লোড়ে তৈরি হয় অন্যরকম আমেজ।

এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, রাজনৈতিক ব্যক্তিত্বসহ সব পেশার মানুষ অংশ নেন। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জিলা স্কুল মাঠে গিয়ে শেষ হয়।

পরে বৈশাখী বটতলা মঞ্চে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই রংপুরবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন- বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মেহেদুল করিম, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ। আলোচনা পর্বে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আসিব আহসান। এরপর সেখানে শিশু-কিশোরসহ বেতার ও টেলিভিশনের শিল্পীরা সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন। পহেলা বৈশাখ ঘিরে জিলা স্কুল মাঠে তিন দিনব্যাপী লোকজ ও বিসিক মেলা উদ্বোধন করা হয়।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। সিয়াম /নরসিংদী জার্নাল

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ