শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:০৫ অপরাহ্ন

“পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র, কমিশন গঠনের প্রতিবেদন দিতে হাইকোর্টের নির্দেশ”

রিপু / ১১৩ বার
আপডেট : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র: কমিশন গঠনের প্রতিবেদন দিতে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল|| পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র, কমিশন গঠনের প্রতিবেদন দিতে হাইকোর্টের নির্দেশ|

পদ্মা সেতু নির্মাণের আগে নির্মাণচুক্তি নিয়ে দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে কমিশন গঠন সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। প্রতিবেদন দাখিলের জন্য মন্ত্রিপরিষদ সচিবকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছেন আদালত।

রোববার (১৬ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন। আর পদ্মা সেতুর পক্ষে ছিলেন আইনজীবী আব্দুন নূর দুলাল।

এই প্রতিবেদন দাখিলে গত ২৮ জুন নির্দেশ দেয় হাইকোর্ট। রোববার দেয়া আদেশে প্রতিবেদন দাখিলের জন্য সময় নির্ধারণ করে দিয়েছেন আদালত।

আদেশে উচ্চ আদালত বলে, যড়যন্ত্রকারীরা দেশবিরোধী, এদের খুঁজে বের করতে হবে। পদ্মা সেতু আমাদের জাতীয় সম্পদ। এটা আমাদের অহংকার। এ ধরনের জাতীয় স্বার্থ উন্নয়নের বিরুদ্ধে যারা থাকেন, তারা জাতির শত্রু, দেশের শত্রু, তাদের চিহ্নিত করা দরকার।

২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি পদ্মা সেতু নির্মাণ চুক্তি এবং দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যে প্রকৃত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে তদন্ত কমিশন গঠন করতে কেন নির্দেশ দেওয়া হবে না এবং দোষীদের কেন বিচারের মুখোমুখি করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট। মন্ত্রিপরিষদ, স্বরাষ্ট্র, আইন ও যোগাযোগ সচিব এবং দুদকের চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকে ‘ইউনূসের বিচার দাবি : আওয়ামী লীগ ও সমমনা দলগুলো একাট্টা’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদনসহ বিভিন্ন পত্রিকার সংবাদের কথা নজরে নিয়ে হাইকোর্ট স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেয়।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ । রিপু /নরসিংদী জার্নাল

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ