শিরোনাম :
বর্তমান সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী: শিল্পমন্ত্রী নরসিংদীতে ১৬ দিন পর করোনায় আরও ১ জনের মৃ’ত্যু ষ’ড়’য’ন্ত্র করে বিএনপি কখনোই ক্ষ’ম’তায় আসতে পারবে না – শিল্পমন্ত্রী নরসিংদীর পলাশে মেয়র প্রার্থীর সমর্থনে মতবিনিময় সভা অনুষ্ঠিত বেলাবতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ ও গাছের চারা বিতরণ আন্তঃজেলা ছি’নতাই’কা’রী চ’ক্রে’র ৭ মহিলা সদস্য গ্রেফতার নরসিংদীর মনোহরদীতে আ’গু’নে প্রবাসীর বাড়ি পু’ড়ে ছা’ই আবারও কানাডার প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন জাস্টিন ট্রুডো লোকসানী প্রতিষ্ঠানসমূহকে লাভজনক করতে কার্যকর পন্থা খুঁজে বের করুন- শিল্পমন্ত্রী মাহফুজুর রহমানকে ছেড়ে ফের বিয়ে করলেন ইভা রহমান
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

ফি কমেছে এইচএসসি পরীক্ষার, ফরম পূরণ শুরু ১২ আগস্ট

মোঃ আলমগীর খন্দকার / ৩০৩ বার
আপডেট : শনিবার, ৩১ জুলাই, ২০২১
narsingdijournal.com fast online news portal in narsingdi district, Latest breaking news, narsingdi district news, political news, entertainment news
ছবি: সংগৃহীত

মো. আলমগীর খন্দকার, নরসিংদী জার্নাল: আগামী ১২ আগস্ট থেকে শুরু হচ্ছে চলতি বছরের (২০২১) এইচএসসি পরীক্ষার ফরম পূরণ, এ ফরম পূরণ চলবে আগামী ৩০ আগস্ট পর্যন্ত।

শনিবার (৩১ জুলাই) রাতে এ তথ্য জানানো হয়েছে আন্তঃশিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে। বিজ্ঞপ্তিতে বলা হয়,আগামী ১১ আগস্ট সম্ভাব্য পরীক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ১২ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত ফরম পূরণ কার্যক্রম চলবে। আর ৩০ আগস্ট পর্যন্ত ফরম পূরণের জন্য শিক্ষা বোর্ড এসএমএস পাওয়া শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবেন।

করোনার কারণে এবার কোনও নির্বাচনী পরিক্ষা হবে না। তাই এ সংক্রান্ত কোনো ফি নেওয়া যাবে না। কোনো প্রতিষ্ঠান এসব আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনুনুগ ব্যবস্থা নেওয়া হবে। ফরম পূরণের কার্যক্রম সম্পূর্ণ হবে অনলাইনে। কেবল বৈধ রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবে। অননুমোদিত রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীকে ফরম পূরণ করালে কোনো রকমের যোগাযোগ ছাড়াই তা বাতিল করা হবে। শিক্ষার্থী বা অভিভাবকদের স্বশরীরে এ ফরম পূরণের জন্য কোনো অবস্থায় প্রতিষ্ঠানে যেতে হবে না।
HSC Exam 2021 Narsingdi Journal
এবছর বিজ্ঞান বিভাগের ফরম পূরণের ক্ষেত্রে ফি নির্ধারণ করা হয়েছে ১১৬০ টাকা এবং মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে ১০৭০ টাকা। বোর্ড কতৃক নির্ধারিত ফির বাহিরে অন্য কোনো ফি নিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছে পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আমিরুল ইসলাম স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে।

এ বিজ্ঞপ্তিতেআরো বলা হয়েছে এ সংক্রান্ত কোনো তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ প্রয়োজনীয় আইনুনুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এছাড়া অতিরিক্ত অর্থ আদায় অথবা এইচএসসি ফরম সংক্রান্ত কোনো সমস্যা বা অতিরিক্ত অর্থ আদায় করলে ঢাকা শিক্ষাবোর্ডের কন্ট্রোল রুমে যগাযোগ করতে বলা হয়েছে। ফোন- ০২-৯৬৬৯৮১৫, ০২-৫৬৬১১০১৮১, ০২-৫৮৬১০২৪৮, ০১৬১০৭১১৩০৭, ০১৬২৫৬৩৮৫০৮, ০১৭২২৭৯৭৯৬৩ তে যোগাযোগ করতে বলা হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

KhandakerIT

error: Content is protected !!
error: Content is protected !!