শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:৩৭ অপরাহ্ন

“বাংলাদেশের আহমদীয়া মুসলিম জামাতের যুব সংঠনের ৫০তম বার্ষিক ইজতেমা অনুষ্ঠিত”

প্রতিনিধির নাম / ১৫১ বার
আপডেট : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
``বাংলাদেশের আহমদীয়া মুসলিম জামাতের যুব সংঠনের ৫০তম বার্ষিক ইজতেমা অনুষ্ঠিত''

নরসিংদী জার্নাল ডেস্ক।। “বাংলাদেশের আহমদীয়া মুসলিম জামাতের যুব সংঠনের ৫০তম বার্ষিক ইজতেমা অনুষ্ঠিত”।

আহমদীয়া মুসলিম জামাতের যুব সংঠন মজলিস খোদ্দামুল আহমদীয়া বাংলাদেশের ৫০তম বার্ষিক ইজতেমা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ অক্টোবর) পঞ্চগড় শহরের আহমদনগরে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।

এ সময় ইজতেমার উদ্বোধনী অনুষ্ঠান পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। উদ্বোধনী ভাষণ দেন আহমদীয়া ন্যাশনাল আমীর মওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী এবং সংগঠনের প্রধান মুহা. জাহেদ আলী। সুবর্ণ জয়ন্তী ইজতেমা উপলক্ষে বিশ্ব আহমদীয়া খলিফা বাণী পাঠান। তিনি তার বাণীতে বলেন ‘আমরা যেন একে অপরের সঙ্গে দৃঢ় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করি এবং ভালবাসা ও সম্প্রীতির সঙ্গে জীবন যাপন করি। খিলাফতের ঐশী নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে আল্লাহর প্রতি সত্যিকারের ভালোবাসা এবং তার সন্তুষ্টি অর্জনকেই একমাত্র লক্ষ্য মনে করে মানবতার সেবা করার চেষ্টা করা উচিত।

ইজতেমায় রক্তদান কর্মসূচি, বিনামূল্যে চক্ষু পরীক্ষা, চিকিৎসা সেবাসহ বিভিন্ন সেবামূলক ব্যবস্থা রাখা হয়।

ইজতেমার দ্বিতীয় দিন শনিবার একটি পরিচিতিমূলক অনুষ্ঠানে সুভেচ্ছা বক্তব্য রাখেন স্থানীয় চেয়ারম্যান, কাউন্সিলর এবং সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। এতে পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ সাজ্জাদুর রহমান, পঞ্চগড় বেংহারী ইউনিয়নের চেয়ারম্যান মুহা. সাহেব আলী, বহির্সম্পর্ক, গণসংযোগ, প্রেস ও মিডিয়া বিভাগের পরিচালক আহমদ তবশির চৌধুরী, আহমদীয়া মুসলিম জামায়াত, বাংলাদেশের ন্যাশনাল আমীর মওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী এবং মজলিস খোদ্দামুল আহমদীয়া, বাংলাদেশের প্রধান মুহা. জাহেদ আলী প্রমুখ।

ইজতেমায় বক্তারা বলেন, যুবকদের সংশোধন ছাড়া জাতিসমূহের সংশোধন সম্ভব নয়। যুবকরা জাতির মেরুদণ্ড, তাদের সমস্ত বাজে অভ্যাস পরিত্যাগ করে দেশ ও জাতির মঙ্গলে এগিয়ে আসতে হবে। আহমদী যুবকরা কখনো জঙ্গি এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত হয় না। তাদের মধ্যে একজনও জঙ্গি পাওয়া যাবে না। আহমদীয়া মসলিম জামাতের ১৩০ বছরের ইতিহাস এর সাক্ষি।

মহানবী (সা.) এর অতুলনীয় জীবনাদর্শ বিশ্বময় ছড়িয়ে দেওয়ার বার্তা দিয়ে রোববার (৯ অক্টোবর) শেষ হয় ইজতেমা।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ