শিরোনাম :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

মারা গেলেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা ড. ইনামুল হক

ডেস্ক রিপোর্ট, নরসিংদী জার্নাল / ২২২ বার
আপডেট : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
মারা_গেলেন_একুশে_পদকপ্রাপ্ত_অভিনেতা_ড._ইনামুল_হক

ডেস্ক রিপোর্ট: হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন একুশে পদকপ্রাপ্ত বরেন্য অভিনেতা ড. ইনামুল হক। আজ সোমবার রাজধানীর একটি হাসপাতালে তিনি মারা যান (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি দুপুরে নিজ বাসাতেই অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেছেন। বর্তমানে তার মরদেহ কোয়ান্টামে নেওয়া হয়।

ড. ইনামুল হক অভিনয় জীবন শুরু ১৯৬৮ সালে। তার প্রথম অভিনীত টেলিভিশন নাটক ছিল ‘মুখরা রমণী বশীকরণ’। এটি প্রযোজনা করেছিলেন মুস্তাফা মনোয়ার। এছাড়াও একই বছরে তার প্রথম লেখা নাটকের নাম ‘অনেক দিনের একদিন’। আবদুল্লাহ আল মামুন নাটকটি প্রযোজনা করেছিলেন টেলিভিশনের জন্য।

ড. ইনামুল হক টেলিভিশনের জন্য নাটক লিখেছিলেন ৬০টি। তার লেখা আলোচিত নাটকের মধ্যে রয়েছে ‘সেইসব দিনগুলি’ (মুক্তিযুদ্ধের নাটক), ‘নির্জন সৈকতে’ ও ‘কে বা আপন কে বা পর’। মঞ্চের জন্য তাঁর লেখা প্রথম নাটকের নাম ‘বিবাহ উৎসব’। এটি লিখেছিলেন উদীচীর জন্যে। জানা যায়, ড. ইনামুল হকের জন্ম ১৯৪৩ সালের ১৯ মে ফেনী সদরের মটবী এলাকায়।

তাঁর বাবা ওবায়দুল হক ও মা রাজিয়া খাতুন। ফেনি পাইলট হাই স্কুল থেকে এসএসসি, ঢাকার নটরডেম কলেজ থেকে এইচএসসি এবং পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ থেকে অনার্স ও এমএসসি সম্পন্ন করেছেন। ম্যানচেস্টার ইউনিভার্সিটি থেকে পিএইচডি লাভ করেছেন তিনি। বাংলাদেশ প্রকৌশল বিশ্ব বিদ্যালয়ে দীর্ঘ ৪৩ বছর শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন।

এই ওয়েবসাইটের লেখা আলোকচিত্র, অডিও ও ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!