শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:৩৫ অপরাহ্ন

যৌতুক না পেয়ে স্ত্রীকে হ.ত্যা করল, স্বামীর মৃ.ত্যুদ.ণ্ড

প্রতিনিধির নাম / ১৫৮ বার
আপডেট : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
যৌতুক না পেয়ে স্ত্রীকে হ.ত্যা করল, স্বামীর মৃ.ত্যুদ.ণ্ড

ফেনী প্রতিনিধি।। যৌতুক না পেয়ে স্ত্রীকে হ.ত্যা করল, স্বামীর মৃ.ত্যুদ.ণ্ড।

ফেনীর সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের ভাদাদিয়া গ্রামে যৌতুক না পেয়ে স্ত্রীকে হ.ত্যা মা.মলায় স্বামী সালাউদ্দিন সেলিমকে মৃ.ত্যুদ.ণ্ড দিয়েছেন আদালত।

সোমবার নারী ও শিশু নি.র্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ওসমান হায়দার এ রায় দেন। রায়ে মৃ.ত্যুদ.ণ্ড ছাড়াও ১ লাখ টাকা অর্থদ.ণ্ড দেওয়া হয়।

আদালত সূত্র ও মা.মলার নথিপত্র থেকে জানা গেছে, বিভিন্ন সময় স্ত্রী বিবি খাদিজা আক্তার রুবির পরিবারের কাছে ৩ লাখ টাকা দাবি করেন যৌতুকলোভী স্বামী সালাউদ্দিন সেলিম। দাবিকৃত টাকা না পাওয়ায় ২০১২ সালের ২৫ সেপ্টেম্বর তাকে পি.টিয়ে হ.ত্যা করা হয়। এ ঘটনায় রুবির ভাই সাইফুল ইসলাম সোনাগাজী মডেল থানায় হ.ত্যা মা.মলা করেন।

সূত্র আরো জানায়, মা.মলার তদন্ত কর্মকর্তা ও সোনাগাজী মডেল থানার তৎকালীন এসআই শ্রীবাস চন্দ্র দাস ২০১৩ সালের ৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। একই বছরের ১১ সেপ্টেম্বর চার্জ গঠনের পর বিচারকাজ শুরু হয়।

সোমবার ফেনীর নারী ও শিশু বিচারক মোহাম্মদ ওসমান হায়দার মা.মলার আসামি সেলিমকে মৃ.ত্যুদ.ণ্ড ও ১ লাখ টাকা জরিমানার রায় দেন। এ সময় আদালত গৃহবধূর শ্বশুর মো. সোলেমান, ননদ সুলতানা আক্তার পলিকে খালাস দেয়।

উল্লেখ্য, রবি-সেলিম দম্পতির রিফাত হোসেন রাহিম হৃদয় নামে ছেলে সন্তান রয়েছে। মৃ.ত্যুকালে গৃহবধূ ৫ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বলে মা.মলার এজাহারে উল্লেখ করা হয়।

পিপি হাফেজ আহম্মদ জানান, ঘটনার পর থেকে আসামি সেলিম পলাতক। তাকে গ্রে.ফতারের পর এ রায় কার্যকর হবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ