মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:৫৮ পূর্বাহ্ন

সপ্তাহে দুই দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

প্রতিনিধির নাম / ৮৬৬ বার
আপডেট : সোমবার, ২২ আগস্ট, ২০২২

ছবি সংগ্রহীত
এবার স্কুল ও কলেজের সাপ্তাহিক ছুটি দু-দিন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ সোমবার ২২ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।
আজ বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, কবে থেকে ছুটি কার্যকর হবে সেটা শিক্ষা মন্ত্রণালয় নির্ধারণ করবে।

এদিকে গত মাসে বিদ্যুৎ সাশ্রয়ে সারা দেশে আলোকসজ্জা না করার নির্দেশনা জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। বিশ্বব্যাপী জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সারা দেশে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, কমিউনিটি সেন্টার, শপিং মল, দোকানপাট, অফিস ও বাসাবাড়িতে আলোকসজ্জা না করার নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন 👉👇
ব্যাটিং ঝড়ে সাকিবের লাল দলের সংগ্রহ ২২১ রান
আসন্ন এশিয়া কাপের আগে শেষ প্রস্তুতি বা গেম সিনারিও ম্যাচে মুখোমুখি হয়েছে বিসিবি লাল ও সবুজ দল। মিরপুরে চলছে এই অনুশীলন ম্যাচ। দারুণ ব্যাটিং করে লাল দল ৪ উইকেটে ২২১ রানের বিশাল স্কোর দাড় করায়।

এদিন লাল দলের এদিন ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ৪৬ রানের দারুণ ইনিংস খেলেছেন মেহেদী হাসান মিরাজ। এছাড়া ঝড়ো ফিফটি তুলে নিয়েছেন আফিফ হোসেন। ছয় নম্বরে নেমে ঝড় তোলেন মোসাদ্দেক হোসেন সৈকত, শেষ পর্যন্ত ৪৮ রানে অপরাজিত থাকেন এই ডানহাতি ব্যাটার।

এর আগে ওয়ান ডাউনে নেমে দ্রুত ৩০ রান করেন অধিনায়ক সাকিব আল হাসান। লাল দল – ২২১/৪ (২০) আফিফ ৫০, মোসাদ্দেক ৪৮*, মিরাজ ৪৬, সাকিব ৩০, মাহমুদউল্লাহ ১৩

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ