রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০১:৩৯ পূর্বাহ্ন

সালমান শাহ এর হত্যা মামলা শেষ হলো ২৫ বছর পর

ডেস্ক রিপোর্ট / ১৯৪ বার
আপডেট : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
সালমান_শাহ_এর_হত্যা_মামলা_শেষ_হলো_২৫_বছর_পর

ডেস্ক নিউজ, নরসিংদী জার্নাল: চিত্রনায়ক সালমান শাহ এর হত্যা কান্ডের ঘটনায় পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন এর ( পিবিআই) দেওয়া চূড়ান্ত প্রতিবেদনটি গ্রহন করেছে আদালত।

দীর্ঘ ২৫ বছর পর এই মামলার কার্যক্রম নিষ্পত্তি হলো। আজ রবিবার ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ এর আদালত নারাজির সুনানি শেষে এই আদেশ দেন, বাদীপক্ষের আইনজীবী ফারুক আহমেদ বিষয়টি জানিয়েছেন।

ফারুক আহমেদ মামলার বাদী এর অনুপস্থিততে চূড়ান্ত প্রতিবেদনের উপর নারাজি দেন। এবং সালমান শাহ এর মা নীলা চৌধুরীর জবান বন্দি গ্রহনের জন্য আবেদন করেন। তবে বাদী উপস্থিত না থাকায় শুনানি শেষে আদালত মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহন করেন। এর মধ্য দিয়ে এই মামলার ১১ আসামি অব্যহিত পেলেন। এর আগে ৩১ আগস্ট প্রতিবেদন গ্রহন এর দিন ধার্য করা ছিল। সালমান শাহ এর মা প্রতিবেদন এর উপর নারাজি দেবেন বলে সময়ের জন্য আবেদন করেন বাদীপক্ষের আইনজীবী ফারুক আহমেদ।

আদালত মঞ্জুর করেন এবং শেষ তারিখ দেন ৩১ শে অক্টোবর,, রাজধানীর ইস্কাইটনের বাসা থেকে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহ এর মরাদেহ উদ্ধার করা হয়। তখন সালমান শাহ এর বাবা অপমৃত্যু বলে মামলা দায়ের করেন। ছেলেকে হত্যা করা হয়েছে এমন অভিযোগ এনে ১৯৯৭ সালের ২৪ জুলাই অভিযোগ টি হত্যামামলায় রূপান্তর করার জন্য আবেদন করেন।এই অভিযোগ টি তদন্ত করতে সিআইডি কে নির্দেশ দেন আদালত। চূড়ান্ত প্রতিবেদনে জমা দেয় সিআইডি ১৯৯৭ সালের ৩ নভেম্বর। প্রতিবেদনে এই মৃত্যুকে আত্মহত্যা বলে উল্লেখ্য করা হয়। পরে ২০০৩ সালে মামলাটিকে আবার বিচার বিভাগ থেকে তদন্তে পাঠান আদালত। ১১ বছর পর২০১৪ সালে ৩ আগস্ট ঢাকার সিএমএম আদালতের বিচারক বিকাশ কুমার সাহার কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।এই তদন্তে সালমান সাহ এর মৃত্যুকে অপমৃত্যু বলা হয়। সালমান শাহ এর বাবার মৃত্যুর পর তার মা নীলা চৌধুরী মামলার বাদী হিসেবে অন্তর্ভুক্ত হন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!