মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:১৬ পূর্বাহ্ন

“সুমির ঘরে দুই পুরস্কার”

রিপু / ১০৬ বার
আপডেট : রবিবার, ১৪ আগস্ট, ২০২২

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল ||

জলবায়ু, নদী, তারুণ্য আর সংগীতকে এক করে ‘নদী রক্স’ নামে একটি কাজ করেছিলেন চিরকুট ব্যান্ডের গায়িকা শারমিন সুলতানা সুমি। সল্ট ক্রিয়েটিভস’র ব্যানারে কাজটি নিয়ে দারুণ প্রশংসা কুড়িয়েছেন এই গায়িকা। আর এবার মিললো স্বীকৃতি। তাও আবার একটি নয়, দুটি।

 

‘সোশ্যাল’ ও ‘নেটিভ’ দুই ক্যাটাগরিতে ‘বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম অ্যাওয়ার্ড’ জিতে নিলো ‘নদী রক্স’ প্রজেক্টটি। গতকাল রাতে রাজধানীর পাঁচতারা একটি হোটেলে জমকালো আয়োজনের মধ্যদিয়ে বিজ্ঞাপনী সংস্থা ‘সল্ট ক্রিয়েটিভস’র টিমের হাতে এই পুরস্কার দুটি তুলে দেওয়া হয়।
সল্ট ক্রিয়েটিভস-এর সিইও ও ক্রিয়েটিভ ডিরেক্টর শারমিন সুলতানা সুমি এমন প্রাপ্তিতে বেশ উচ্ছ্বসিত। বলেন, ‘জলবায়ুর এই বৈশ্বিক দুর্যোগে নদীমাতৃক বাংলাদেশের সন্তান হিসেবে মৃতপ্রায় নদীগুলোর প্রতি যত্নবান হতে গানে গানে তারুণ্যকে সঙ্গে নিয়ে আমাদের বিশেষ পথচলা “নদী রক্স”। আজকের এই বিচ্ছিন্নতার সময়ে তারুণ্যকে নদী আর প্রকৃতিমুখী করা, ভালোবাসায় উদ্বুদ্ধ করা, যত্নবান করাই আমাদের লক্ষ্য। কারণ তারাই আমাদের আগামী।’

স্বীকৃতি দুটি তরুণ প্রজন্মকে উৎসর্গ করেছেন সুমি।

প্রথমবারের মতো নদী নিয়ে ‘নদী রক্স’ সিজন ওয়ানে দেশের গুরুত্বপূর্ণ ৭টি নদীর নামে গান করেছে দেশের ৭ জনপ্রিয় ব্যান্ড। গানগুলো ইউটিউব এবং ফেসবুকে শোনা যাচ্ছে। এছাড়া আইসিটি মন্ত্রণালয়ের সৌজন্যে ‘নদী রক্স’ অ্যাপেও পাওয়া যাচ্ছে গানগুলো। এর সহযোগিতায় ছিল বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড দূতাবাস এবং ‘মানুষের জন্য ফাউন্ডেশন’।

 

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ   রিপু /নরসিংদী জার্নাল

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ