শিরোনাম :
বর্তমান সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী: শিল্পমন্ত্রী নরসিংদীতে ১৬ দিন পর করোনায় আরও ১ জনের মৃ’ত্যু ষ’ড়’য’ন্ত্র করে বিএনপি কখনোই ক্ষ’ম’তায় আসতে পারবে না – শিল্পমন্ত্রী নরসিংদীর পলাশে মেয়র প্রার্থীর সমর্থনে মতবিনিময় সভা অনুষ্ঠিত বেলাবতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ ও গাছের চারা বিতরণ আন্তঃজেলা ছি’নতাই’কা’রী চ’ক্রে’র ৭ মহিলা সদস্য গ্রেফতার নরসিংদীর মনোহরদীতে আ’গু’নে প্রবাসীর বাড়ি পু’ড়ে ছা’ই আবারও কানাডার প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন জাস্টিন ট্রুডো লোকসানী প্রতিষ্ঠানসমূহকে লাভজনক করতে কার্যকর পন্থা খুঁজে বের করুন- শিল্পমন্ত্রী মাহফুজুর রহমানকে ছেড়ে ফের বিয়ে করলেন ইভা রহমান
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন

স্বাস্থ্যসম্মত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হবে

সুজন বর্মণ / ১২৮ বার
আপডেট : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
স্বস্থ্যসম্মত_শিক্ষা_প্রতিষ্ঠান_গড়ে_তোলা_হবে
স্বাস্থ্যসম্মত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হবে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক। ছবি: নরসিংদী জার্নাল

দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে স্থায়ীভাবে স্বাস্থ্যসম্মত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক

সুজন বর্মণ, নরসিংদী জার্নাল: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক বলেছেন, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে স্থায়ীভাবে স্বাস্থ্যসম্মত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে।

কেবলমাত্র করোনার চ্যালেঞ্জ মোকাবেলা করা নয়, ডেঙ্গু মোকাবেলাসহ স্থায়ীভাবে পরিষ্কার পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত প্রতিষ্ঠানে পরিনত করার জন্য দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন ও পর্যবেক্ষন করছেন সকল শিক্ষা কর্মকর্তারা। বুধবার দুপুরে নরসিংদী জেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনের সময় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের যে ঘাটতি হয়েছে তা নিয়মিত পাঠদানের মাধ্যমেই পূরণ করা সম্ভব হবে। ঝড়ে পড়া শিক্ষার্থী সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। দেশের ১৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিতির ডাটা সংগ্রহ করা হয়েছে। যদিও ঝরে পড়া শিক্ষার্থীর সংখ্যা একেবারেই নগণ্য। তারপরেও তাদের শিক্ষাঙ্গণে ফিরিয়ে আনতে সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন উইং এর পরিচালক প্রফেসর মোঃ আমির হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অর্থ ও ক্রয় শাখার পরিচালক প্রফেসর মোঃ সিরাজুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মোঃ মনোয়ার হোসেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, এন কে এম হাইস্কুল এন্ড হোমস এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: কামাল হোসেনসহ প্রমুখ।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সুম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ। নরসিংদী জার্নাল বাংলাদেশ খবর মিডিয়ার একটি প্রতিষ্ঠান।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

KhandakerIT

error: Content is protected !!
error: Content is protected !!