রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

১৪ বছরের ভাই ও ৯ বছরের বোনের ৩০ লক্ষ টাকা মাসিক আয়

ফিচার ডেস্ক, নরসিংদী জার্নাল / ৩১৯ বার
আপডেট : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
১৪_বছরের_ভাই_ও_৯_বছরের_বোনের_৩০_লক্ষ_টাকা_মাসিক_আয়

ফিচার ডেস্ক, নরসিংদী জার্নাল: ভারতীয় বংশদূত আমেরিকান দুই ভাই-বোনের বর্তমানে মাসিক আয় ৩৫ হাজার ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ লক্ষ টাকা। শুনে চোখ কপালে উঠার মতো ঘটনা কিন্তু এই কাজটি করেছেন ক্রিপ্টোকারেন্সি বিষয়টা আয়ত্ত করেই।

কিপ্টোকারেন্সি অনেকের কাছেই একটা অজানা রহস্য এবং জটিল বিষয়। অনেকেই ক্রিপ্টোকারেন্সিতে মাইনিং ও ট্রেডিং করে হিমশিম খেলেও এই বয়সে দুই ভাই-বোন তা পেশাদার এক্সপার্টদের মতো আয়ত্ত করে ফেলেছে। তবে প্রথমে তারাও বিষটি এতোটা সহজভাবে বুজে উঠতে পারেনি বলে জানিয়েছে সংবাদ মাধ্যম সিএনবিসিকে।

এই প্রসঙ্গে আরও বলেন, প্রথমে ঈশানেরর কথায় ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগের পরিকল্পানা করেন। কিন্তু ঐ সময়ে বিনিয়োগ করার মতো এতো টাকা ছিলো না এই দুই ভাইবোনের কাছে। তাই বিনিয়োগ করার আগে ইউটিউবে এবং বিভিন্ন পত্রিকায় ঘাঁটাঘাটি শুরু করি। এবং ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগের জন্য সঠিক সামগ্রী ক্রয় করি।

এবং গেম খেলার জন্য নিজের ক্রয় করা কম্পিউটারকে ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগের উপযোগী করে তুলি। প্রায় ৭ মাস ধরে ইউটিউবে ভিডিও দেখে বিটকয়েন এবং ক্রিপ্টো সংক্রান্ত ধারণা নিয়ে কাজ শুরু করি। কাজের প্রথম দিকে দিনে ৩ ডলার আয় হয়েছিলো। এখন সেখানে ৩৫ হাজার ডলার উপার্জন করা সম্ভব হচ্ছে। এতে আমরা ভীষণ খুশি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে দুই ভাই বোন জানান, এটাকে ভবিষ্যতে পেশা হিসেবে নেবো কিনা সে বিষয়ে এখন সিদ্ধান্ত দিতে পারছিনা। তবে এই টাকা নিজেদের উচ্চ শিক্ষার কাজেই ব্যবহার করতে চাই বলে জানিয়েছে তারা।

এই ওয়েবসাইটের লেখা আলোকচিত্র, অডিও ও ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!