শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৫২ অপরাহ্ন

“৪৭৭ প্রাথমিক শিক্ষকের নিয়োগ স্থগিত”

রিপু / ৮৯ বার
আপডেট : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
৪৭৭ প্রাথমিক শিক্ষকের নিয়োগ স্থগিত

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল|| ৪৭৭ প্রাথমিক শিক্ষকের নিয়োগ স্থগিত|

বিভিন্ন জেলার ৪৭৭ জন প্রাথমিক শিক্ষকের নিয়োগ স্থগিত করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। তাদেরকে নিয়োগ দিতে হাইকোর্টের এ সংক্রান্ত রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল করতে বলেছে সর্বোচ্চ আদালত। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বেঞ্চ সোমবার (১৭ অক্টোবর) এই আদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আর রিটের পক্ষে ছিলেন আইনজীবী শেখ আওসাফুর রহমান।

প্রসঙ্গত, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, রংপুর, জামালপুর, নড়াইল ও কুষ্টিয়ার এই ৪৭৭ শিক্ষককে নিয়োগ দেতে ২০১৭ সালে নির্দেশ দেয় হাইকোর্ট। পরে এই রায় স্থগিত চেয়ে লিভ টু আপিল করে রাষ্ট্রপক্ষ।

এর আগের বছর ২০১৬ সালের ১ ডিসেম্বর চার হাজার ৮২৫টি স্কুলকে সরকারি করা হয়। শিক্ষকদের যোগ্যতা নির্ধারণে গঠন করা হয় সার্চ কমিটি। এতে বাদ পড়েন অনেকে। তাদের মধ্যে এই ৪৭৭ শিক্ষক নিজেদের যোগ্য ঘোষণা করতে আশ্রয় নেন জালিয়াতির।

এর মধ্যে ২৬ জন শিক্ষক দাবি করেন, তাদের নিয়োগ হয়েছে ৭ জুলাই ২০১৬। তবে ওই বছর ১ থেকে ৯ জুলাই ছিল ঈদুল ফিতরের ছুটি। শুধু তাই নয় হাইকোর্টে দেওয়া একটি নথিতে ৪৭৭ শিক্ষকের যে স্বাক্ষর তা একজনের হাতেই করা। এসব নথি দেখে বিস্মিত হয় আপিল বেঞ্চ। পরে তাদের নিয়োগ স্থগিত করে আদেশ দেয় প্রধান বিচারপতির নেতৃত্বে সর্বোচ্চ আদালত।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ । রিপু /নরসিংদী জার্নাল

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ