শিরোনাম :
বর্তমান সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী: শিল্পমন্ত্রী নরসিংদীতে ১৬ দিন পর করোনায় আরও ১ জনের মৃ’ত্যু ষ’ড়’য’ন্ত্র করে বিএনপি কখনোই ক্ষ’ম’তায় আসতে পারবে না – শিল্পমন্ত্রী নরসিংদীর পলাশে মেয়র প্রার্থীর সমর্থনে মতবিনিময় সভা অনুষ্ঠিত বেলাবতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ ও গাছের চারা বিতরণ আন্তঃজেলা ছি’নতাই’কা’রী চ’ক্রে’র ৭ মহিলা সদস্য গ্রেফতার নরসিংদীর মনোহরদীতে আ’গু’নে প্রবাসীর বাড়ি পু’ড়ে ছা’ই আবারও কানাডার প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন জাস্টিন ট্রুডো লোকসানী প্রতিষ্ঠানসমূহকে লাভজনক করতে কার্যকর পন্থা খুঁজে বের করুন- শিল্পমন্ত্রী মাহফুজুর রহমানকে ছেড়ে ফের বিয়ে করলেন ইভা রহমান
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন

পলাশ থানা সেন্ট্রাল কলেজের ফরম পূরণ প্যানেল স্থগিত

স্টাফ রিপোর্টার / ১৬৮ বার
আপডেট : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
পলাশ থানা সেন্ট্রাল কলেজের ফরম পূরণ প্যানেল স্থগিত
পলাশ থানা সেন্ট্রাল কলেজের ফরম পূরণ প্যানেল স্থগিত

স্টাফ রিপোর্টার, নরসিংদী জার্নাল: এইচএসসি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়, ছাত্র ছাত্রী ও অভিভাবকদের এমন অভিযোগ গত সাপ্তাহে গণমাধ্যমে প্রকাশিত হয়। এরই ভিত্তিতে নরসিংদীর পলাশ উপজেলার পলাশ থানা সেন্ট্রাল কলেজের এইচএএসসি ফরম পূরণের প্যানেল স্থগিত করা হয়েছে। গণমাধ্যমে সংবাদ প্রকাশ ও শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়াদের অভিযোগে প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও অভিভাবকদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে এইচএসসির ফরম পূরণ প্যানেল স্থগিত করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। বিষয়টি নিশ্চিত করেন, নরসিংদী জেলা শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র মিএ।

জেলা শিক্ষা অফিস জানায়, পলাশ উপজেলার পারুলিয়া মোরে অবস্থিত পলাশ থানা সেন্ট্রাল কলেজ ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে সরকারি নির্দেশনা উপেক্ষা করে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠে। অভিযোগে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা জানায়, প্রতিষ্ঠানটি ২৪ মাসের বেতন ও সরকার নির্ধারিত ফরম পূরণের সাথে প্রতিটি শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত ১৫ থেকে ১৬ হাজার টাকা আদায় করছে। শিক্ষা অফিস আরো জানায়, করোনার কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর এবার ২০২১ সালের শীক্ষার্থীদের এইচএসসি পরীক্ষার জন্য শুধু বোর্ড নির্ধারিত পরীক্ষার ফি ও সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের বকেয়া বেতন ব্যতিত অন্য কোন অর্থ আদায় করতে পারবেনা শিক্ষাপ্রতিষ্ঠান। এমন নির্দেশনা জারি করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। এই নির্দেশনা অমান্য করলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরমপূরণ প্যানেল বাতিলসহ আইনগত ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দেওয়া হয়। কিন্তু সেই নির্দেশনা অমান্য করে পলাশ থানা সেন্ট্রাল কলেজ অতিরিক্ত অর্থ আদায় করায় কলেজটির এইচএসসির ফরম পূরণে প্যানেল বাতিল করা হয়।

এদিকে অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে পলাশ থানা সেন্ট্রাল কলেজের অধ্যক্ষ আমীর হোসেন গাজী বলেন, সরকারি নিয়মেই তিনি অর্থ আদায় করছেন। নরসিংদী জেলা শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র মিত্র জানান, অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে কলেজটির ফরম পূরণ প্যানেল স্থগিত করা হয়েছে। তবে প্যানেল বাতিলে শিক্ষার্থীদের কোন ক্ষতি হবে না।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ। বাংলাদেশ খবর মিডিয়ার একটি অঙ্গ প্রতিষ্ঠান।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

KhandakerIT

error: Content is protected !!
error: Content is protected !!